আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বনামধন্য টিচিং হোম জাবেদ’স এর চতুর্থ শাখা উদ্বোধন।

হুমায়ুন কবির হিরো( চট্টগ্রাম)

শিক্ষাই জাতির মেরুদন্ড একজন মানুষ সুশিক্ষায় শিক্ষিত করে নিজেকে দেশ গঠনে হাতিয়ার হিসেবে তৈরি করতে পারে। যে জাতি যত বেশি শিক্ষিত হয় সেই জাতি তত বেশি উন্নত। প্রাণের ছন্দে হৃদয়ের স্পন্দনে,থাকবো মোরা জাবেদ’স এর বন্ধনে, সমাজে শিক্ষাকে আরো প্রসারিত করার লক্ষ্যে আজ নগরীর দেওয়ানহাট ১ নং সুপারি ওয়ালা পাড়া গলির মুখে রাজা মিয়া অ্যান্ড সন্সের বিপরীতে নাসির বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় মোঃ জাভেদ হোসেন এর পরিচালনায় জাবেদ’স এ প্রাইভেট টিচিংহোম এর চতুর্থ শাখা শুভ উদ্বোধন করা হয়।

মোহাম্মদ ইয়াসিনুল বারী ও আরিয়ান সুজনের পরিচালনায় জাবেদ’স এ প্রাইভেট টিচিং হোমের স্বত্বাধিকারী মোঃ জাবেদ হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অফিসার জিয়াউল কাদের (বিসিএস), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সরকারি সিটি কলেজের শিক্ষক মোহাম্মদ হাসান, বিশিষ্ট সমাজসেবক নিজামুদ্দিন আজাদ, চট্টগ্রাম রেলওয়ে পাবলিক স্কুলের পরিচালনা কমিটির সদস্য মোঃ হাসান সমাজসেবক মোহাম্মদ মাসুদুর রহমান ও মনির আলমসহ এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন শিক্ষাকে ব্যবসায় হিসেবে না দেখে অর্জন হিসেবে যদি দেখা হয় তাহলে আমল পরিবর্তন আসবে। সেই সাথে শিক্ষা অর্জনকারী ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অর্থবিত্ত নয় সম্মান পাওয়াটাকে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে অবহিত করেন আলোচকরা। সেই সাথে গরিব এবং মেধাবী ছাত্রছাত্রীদের সুযোগ-সুবিধা প্রদানের সুযোগের কথা উল্লেখ করে টিচিং হোমের পরিচালকের প্রতি অনুরোধ জানান মেধাবীরা যেন টাকার জন্য কোচিং সেন্টার থেকে ফিরে না যায় সেই দিকে খেয়াল রাখার অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর